dilsanলজ্জার রেকর্ড গড়লেন শ্রীলঙ্কান অলরাউন্ডার দিলশান মুনাবীরা। সিলেট সুপারস্টার্সের হয়ে খেলছেন শ্রীলঙ্কান ডানহাতি এ ওপেনার।

সিলেট প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় প্রথমে বোলিংয়ে দায়িত্ব পড়ে দিলশান মুনাউয়েরার কাঁধে। কিন্তু চার ওভারের বোলিং করে ৫৪ রান খরচ করেন ডানহাতি এ স্পিনার। যা বিপিএলে এক ইনিংসে সবচেয়ে বাজে বোলিংয় ফিগার। রান হিসেবে দিলশান মুনাউয়েরার থেকে কেউ খরচ করেননি।

এর আগে ইন্ডিজের সুলেমান বেন চার ওভারে ৫১ রান দিয়ে এ তালিকায় শীর্ষে ছিলেন। তিনি বিপিএলে দ্বিতীয় আসরে সিলেট রয়েলসের হয়ে খেলেছিলেন। এছাড়া ৫০ করে রান খরচ করেন পিটার ট্রেগো, আজহার মাহমুদ, নাসির হোসেন ও মুরাদ খান।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলটির অধিনায়ক মুশফিকুর রহিম পঞ্চম ওভারে দিলশানের হাতে বল তুলে দেন। প্রথম ওভারেই ২০ রান বিলিয়ে আসেন তিনি। ওই ওভারে তামিম চারটি বাউন্ডারি হাঁকান। ১২তম ও ১৪তম ওভারে ফের বোলিংয়ে এসে আট রান ব্যয় করেন।

প্রথম তিন ওভারে ২৮ রান খরচ করা এ স্পিনারকে ১৯তম ওভারে আবারও বোলিং আনেন মুশফিক। কিন্তু সব হিসেবে পাল্টে দেন ওই এক ওভারে। তিন ছয়, দুই ডাবলস ও এক রানে মোট ২৩ রান বিলিয়ে আসেন নিজের শেষ ওভারে।

চার ওভার শেষে তার বোলিং ফিগার ছিল এরকম ৪-০-৫৪-০।

তবে বোলিংয়ে খারাপ করলেও ব্যাটিংয়ে ঠিকই পুষিয়ে দিয়েছেন দিলশান মুনাবীরা। ৩০ বলে করেন ৬৪ রান। যেখানে ছিল ১৩টি চার ও একটি ছক্কার মার। স্বদেশী তিলকারত্নে দিলশানের করা এক ওভারে ছয়টি চার মেরে তুলে নেন ২৪ রান।